বর্তমানে ফেসবুক মার্কেটিং জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করছে।

 

বর্তমানে ফেসবুক মার্কেটিং জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করছে। প্রতিযোগিতাপূর্ণ বাজারে সেল বাড়াতে হলে অবশ্যই ফেসবুক বুস্ট বা ফেসবুক ক্যাম্পেইন করতে হবে।

এই গুরুত্বপূর্ণ কাজটি অনেকেই না বুঝে ফেসবুক পেইজের ডিফল্ট এড ম্যানেজার দিয়ে করার কারণে সঠিক টাগেটিং করা সম্ভব হয় না। মাঝে মাঝে Ads Restricted হওয়ার কারণে ব্যাক্তিগত প্রোফাইল ডিজেবল হয়ে থাকে অধিকাংশ মানুষেই জানেন না যে, মোবাইলে ফেসবুক এডস চালানোর জন্য- ”ফেসবুক এডস ম্যানেজারনামের একটি এপস আছে - যা মোবাইলে ব্যবহার উপযোগী এই এপসটি যেকোনো মোবাইল ইনস্টলের মাধ্যমে, আপনার ফেসবুক এডস চালাতে পারবেন। এতে আপনি সঠিক টার্গেটিং, এডস অপটিমাইজেশন, এডস স্কেলিং, এডস ডাটা দেখে পরবর্তি ক্যাম্পেইনের জন্য পদক্ষেপ গ্রহন করতে পারবেন।

 

বিটকয়েন আপডেট,bitcoin update,bitcoin news,bitcoin bangladesh,bitcoin price prediction,বিটকয়েন বৈধ,বিটকয়েন নিউজ,sk online help,crypto trading news,bangladesh crypto trading,crypto trading news today,html,learn html bangla,htlm crash course bangla,html5 bangla,html course bangla,bangla html,bangla full html,bangla html tutorial,full html tutorial bangla,html5 tutorial bangla,html for beginners,html css tutorial,html crash course bangla

মার্কেটিং শিখতে যে ১৫টি বই অবশ্যই পড়া উচিত-

মার্কেটিং হচ্ছে একটি গতিশীল প্রক্রিয়া বা কার্যক্রম। প্রতিনিয়ত মানুষের আচার-আচরণ, রুচি এবং সংস্কৃতি পরির্বতন হচ্ছে। এই পরিবর্তনের সাথে আপনার ব্যবসায় সাফল্য অব্যাহত রাখতে হলে নিজেকে অপডেট রাখতে হবে। নিজেকে দক্ষ অপডেটেড ডিজিটাল মার্কেটার হিসেবে ধরে রাখতে ব্লগ, বিভিন্ন মতবাদ বা দশর্ণ এবং দেশি-বিদেশীদের বই পড়তে হবে। এতে আপনার বিষয়ভিত্তিক জ্ঞানের পাশাপাশি ব্যবসায়িক জ্ঞান বৃদ্ধি পাবে।



ব্যাক্তিগত ভাবে আমি ইংরেজি রাইটারদের বই কে পড়তে সাজেস্ট করবো।

𝟭) 𝗢𝗴𝗶𝗹𝘃𝘆 𝗼𝗻 𝗔𝗱𝘃𝗲𝗿𝘁𝗶𝘀𝗶𝗻𝗴: 𝗗𝗮𝘃𝗶𝗱 𝗢𝗴𝗶𝗹𝘃𝘆
𝟮) 𝗛𝗮𝗰𝗸𝗶𝗻𝗴 𝗚𝗿𝗼𝘄𝘁𝗵: 𝗛𝗼𝘄 𝗧𝗼𝗱𝗮𝘆'𝘀 𝗙𝗮𝘀𝘁𝗲𝘀𝘁-𝗚𝗿𝗼𝘄 𝗖𝗼𝗺𝗽𝗮𝗻𝗶𝗲𝘀 𝗗𝗿𝗶𝘃𝗲 𝗕𝗿𝗲𝗮𝗸𝗼𝘂𝘁 𝗦𝘂𝗰𝗰𝗲𝘀𝘀
𝟯) 𝗕𝘂𝗶𝗹𝗱𝗶𝗻𝗴 𝗮 𝗦𝘁𝗼𝗿𝘆 𝗕𝗿𝗮𝗻𝗱: 𝗖𝗹𝗮𝗿𝗶𝗳𝘆 𝗬𝗼𝘂𝗿 𝗠𝗲𝘀𝘀𝗮𝗴𝗲 𝗦𝗼 𝗖𝘂𝘀𝘁𝗼𝗺𝗲𝗿𝘀 𝗪𝗶𝗹𝗹 𝗟𝗶𝘀𝘁𝗲𝗻
𝟰) 𝗟𝗮𝘂𝗻𝗰��: 𝗔𝗻 𝗜𝗻𝘁𝗲𝗿𝗻𝗲𝘁 𝗠𝗶𝗹𝗹𝗶𝗼𝗻𝗮𝗶𝗿𝗲'𝘀 𝗦𝗲𝗰𝗿𝗲𝘁 𝗙𝗼𝗿𝗺𝘂𝗹𝗮 𝗧𝗼 𝗦𝗲𝗹𝗹 𝗔𝗹𝗺𝗼𝘀𝘁 𝗢𝗻𝗹𝗶𝗻𝗲, 𝗕𝘂𝗶𝗹𝗱 𝗔 𝗕𝘂𝘀𝗶𝗻𝗲𝘀𝘀 𝗬𝗼𝘂, 𝗔𝗻𝗱 𝗹𝗶𝘃𝗲 𝗧𝗵𝗲 𝗟𝗶𝗳𝗲 𝗼𝗳 𝗬𝗼𝘂𝗿 𝗗𝗿𝗲𝗮𝗺𝘀
𝟱) 𝗗𝗼𝘁𝗖𝗼𝗺 𝗦𝗲𝗰𝗿𝗲𝘁𝘀: 𝗧𝗵𝗲 𝗨𝗻𝗱𝗲𝗿𝗴𝗿𝗼𝘂𝗻𝗱 𝗣𝗹𝗮𝘆𝗯𝗼𝗼𝗸 𝗳𝗼𝗿 𝗚𝗿𝗼𝘄𝗶𝗻𝗴 𝗬𝗼𝘂𝗿 𝗖𝗼𝗺𝗽𝗮𝗻𝘆 𝗢𝗻𝗹𝗶𝗻𝗲
𝟲) 𝗧𝗵𝗲 𝟮𝟮 𝗜𝗺𝗺𝘂𝘁𝗮𝗯𝗹𝗲 𝗟𝗮𝘄𝘀 𝗼𝗳 𝗠𝗮𝗿𝗸𝗲𝘁𝗶𝗻𝗴
𝟳) 𝗜𝗻𝗳𝗹𝘂𝗲𝗻𝗰𝗲: 𝗧𝗵𝗲 𝗣𝘀𝘆𝗰𝗵𝗼𝗹𝗼𝗴𝘆 𝗼𝗳 𝗣𝗲𝗿𝘀𝘂𝗮𝘀𝗶𝗼𝗻
𝟴) 𝗜𝗻𝗯𝗼𝘂𝗻𝗱 𝗠𝗮𝗿𝗸𝗲𝘁𝗶𝗻𝗴: 𝗚𝗲𝘁 𝗙𝗼𝘂𝗻𝗱 𝗨𝘀𝗶𝗻𝗴 𝗚𝗼𝗼𝗴𝗹𝗲, 𝗦𝗼𝗰𝗶𝗮𝗹 𝗠𝗲𝗱𝗶𝗮, 𝗮𝗻𝗱 𝗕𝗹𝗼𝗴𝘀
𝟵) 𝗘-𝗰𝗼𝗺𝗺𝗲𝗿𝗰𝗲 𝗚𝗲𝘁 𝗜𝘁 𝗥𝗶𝗴𝗵𝘁! 𝗦𝘁𝗲𝗽 𝗯𝘆 𝗦𝘁𝗲𝗽 𝗘-𝗰𝗼𝗺𝗺𝗲𝗿𝗰𝗲 𝗚𝘂𝗶𝗱𝗲 𝗳𝗼𝗿 𝗦𝗲𝗹𝗹𝗶𝗻𝗴 & 𝗠𝗮𝗿𝗸𝗲𝘁𝗶𝗻𝗴 𝗣𝗿𝗼𝗱𝘂𝗰𝘁𝘀 𝗢𝗻𝗹𝗶𝗻𝗲
𝟭𝟬) 𝗗𝗼𝗻𝘁 𝗠𝗮𝗸𝗲 𝗠𝗲 𝗧𝗵𝗶𝗻𝗸: 𝗔 𝗖𝗼𝗺𝗺𝗼𝗻 𝗦𝗲𝗻𝘀𝗲 𝗔𝗽𝗽𝗿𝗼𝗮𝗰𝗵 𝘁𝗼 𝗪𝗲𝗯 𝗨𝘀𝗮𝗯𝗶𝗹𝗶𝘁𝘆.

আর বাংলা যদি পড়তেই চান, তাহলে পাঁচটা বইয়ের নাম বলব আমি।

1) ঠিক-বেঠিক মার্কেটিংঃ গালীব বিন মোহাম্মদ
2) নিজের বলার মতো একটা গল্পঃ ইকবাল বাহার
3) আমি একজন সেলসম্যানঃ তানভীর শাহরিয়ার রিমন
4) বিলিয়ন ডলার স্টার্টআপঃ মুনির হাসান

এধরনের আরো টিপস সাভির্স পেতে লাইক দিয়ে সঙ্গে থাকুন। ✌

Next Post Previous Post