এক ঈগল আরেক মুরগির গল্প । The story of one eagle and another chicken

 

eagle and chicken story moral, the eagle and the chicken story, the eagle who thought he was a chicken pdf, the eagle who thought he was a chicken lesson, the old eagle story, if the eagle had found out that he was an eagle all along, how would the story possibly end, eagle and chicken relationship, chicken and eagle story ppt,

বিশাল এক পাহাড়ের উপরে এক ঈগল বাসা বানিয়েছিল ঈগলের বাসায় ছিল তার চার চারটি ডিম প্রতিদিন রেখে খাবারের খোঁজে পড়ে যেত।

 

একদিন ঈগল যখন বাসার বাইরে ছিল তখন ভূমিকম্পে গোটা পাহাড় নড়ে উঠলো এতে ঈগলের একটি ডিম বাসা থেকে ছিটকে পড়ে গেল গরাতে ঘরাতে সেই ডিম। 

 

এসে পরল পাহাড়ের নিচের এক মুরগির বাসার উঠনে।

 

মুরগির সেই ডিমটিকে নিজের বাসায় নিয়ে এলো অন্যে ডিমের সাথে রাখল যত্ন করে। তা দিতে থাকলো একদিন সেই ডিম ফুটে ঈগলের একটি সুন্দর বাচ্চাও বের হলো মুরগির বাচ্চাদের সাথেই ঈগলের বাচ্চাটি বড় হয়ে উঠতে লাগলো কিন্তু সে ভেতর থেকে যে সব সময় অন্য কিছু অনুভব করতো।

 

আকাশে একদিন ঈগলের একটা যাকে উড়ে বেড়াতে দেখে সে মুরগিকে বলল ইস যদি আমিও তাদের মত উড়ে বেড়াতে পারতাম মুরগি হেসে উত্তর দিল তুমি কিভাবে উড়বে এবং মুরগি কখনো উড়তে পারে না।

 

ঈগল মাঝে মাঝেই তার স্বাগত্রিয়দের উড়ে বেড়াতে দেখতো এবং স্বপ্ন দেখতো সেও তাদের মতই উড়ে বেড়াবে।

 

কিন্তু প্রতিবার সে তার স্বপ্নের কথা জানালে মুরগি বললে তো যে এটা একেবারেই অসম্ভব মুরগির এই কথাটি ঈগল বিশ্বাস করতে শিখলো এবং তার জীবনটা বাকি মুরগিদের মতই কাটিয়ে দিল অনেক দিন এভাবে কাটানোর পর একদিন সে মারা গেল।

 

আসলে আমাদের জীবনেও এটা চরম সত্য তুমি যা বিশ্বাস করতে শিখবে একদিন তুমি তাই হয়ে উঠবে তাই তুমি যদি ঈগলের মত উড়ার স্বপ্ন দেখো তবে সেই স্বপ্নকে অনুসরণ কর মুরগির কথা কান দিতে যেও না

 

Next Post Previous Post