ভুলেও ফেসবুক পেইজে যেই কাজ গুলো করা যাবে না🚫

pages,apple pages,pages vs word,how to use pages,apple pages tutorial,pages tutorial,apple pages app,how to use apple pages,pages images,apple pages 2021,18 pages,apple pages basics,pages ios,pages app,pages toc,pages ipad,ipad pages,pages tips,pages 2021,adding images in pages,images with text pages,pages modes,pages class,pages macos,mac pages inline images,pages basics,pages on ipad,pages for mac,pages iphone,pages gratis


ভুলেও ফেসবুক পেইজে যেই কাজ গুলো করা যাবে না🚫

চলুন জেনে নেইঃ

) শুধু লিংক বা পণ্যের আপডেট শেয়ারঃ
ফেইসবুক পেইজে শুধু লিংক বা পণ্যের আপডেট শেয়ার করবেন না!! বরং নিজের, আপনার টিমের এবং আপনার ব্যবসার দৈনন্দিন কাজের ছবি দিন। পোস্ট বিজ্ঞাপনে রসবোধ নিয়ে আসুন।
মোটিভেশান কথাবার্তা বা বিখ্যাত মনিষীদের ব্যবসায় সম্পর্কিত উক্তি গুলো গ্রাফিক্স বা ছবি তৈরি করে ব্যবহার করেন। এতে করে ইউজার অ্যাংগেজমেন্ট বাড়বে এবং পেজ পোস্টের রিচও বাড়বে।



) পণ্য বা সেবা বিক্রয় পোস্ট দেয়াঃ


ফেইসবুক পেইজে শুধু পণ্য বা সেবা বিক্রয়ের প্রচারই চালাবেন না। মনে রাখবেন ফেইসবুক মূলত মানুষেরা আগ্রহের উপর প্রতিষ্ঠিত। মানুষের যেই বিষয়ের উপর আগ্রহ বেশী ফেইসবুক সেটাকেই প্রাধান্য দেয়। কারন এটি একটি সামাজিক মাধ্যম। সাধারণ ব্যবহারকারীরা এখানে কেনাবেচা করতে আসে না। বরং বিনোদনের জন্য আসেন। তাই আপনার পেইজ পোস্টের রিচ বাড়াতে হলে সামাজিক বিষয়কে প্রাধান্য দিন।
সর্বোচ্চ ২০% পণ্য বা সেবা সম্পর্কিত পোস্ট দিন। আপনার প্রতিষ্ঠানের গল্প বলুন, সাফল্যের গল্প বলুন, কিভাবে কাজ করেন তা জানান। প্রতিষ্ঠানের প্রতি আস্থা বৃদ্ধির পোস্ট দিন। সর্বজন গ্রহনযোগ্য আনন্দের বিষয় গুলো শেয়ার করুন। এতে করে ইউজার অ্যাংগেজমেন্ট বাড়বে এবং পেজ পোস্টের রিচও বাড়বে।

) ফেইসবুকের সাথে চালাকিঃ


ফেইসবুকের সাথে কখনো চালাকি করতে যাবেন না। যেমনঃ লাইক কেনা, অপ্রাসঙ্গিক চটকদার হেডলাইন বা স্প্যামিং ( একের পর এক পোস্ট করা, কমেন্ট করতে থাকা, শেয়ার করতে থাকা ইত্যাদি) করবেন না। এটা নিছক সময় অর্থের অপচয়। ফেইসবুকের রুল অনুযায়ী এইসব নিষিদ্ধ।
আপনি হয়তো শুনেছেন, কারো পেইজ ডিজেবল হয়ে গেছে, একসপ্তাহ বা একমাসের জন্য অথবা চিরদিনের জন্য ফেইসবুক একাউন্ট ডিজেবল করে দিয়েছে ইত্যাদি। কিন্তু এসব কেন হয়???!!
কারণ যখন কেউ ফেইসবুকের নিয়মকানুন ভঙ্গ করে থাকে তখনই ফেইসবুক এই ব্যবস্থা নেয়।

) বেশি ফ্যান তৈরিঃ
এলোপাতাড়ি বা আপনার ব্যবসায়ের প্রকৃতির সাথে যাদের ইন্টারেস্ট নাই, এমন লোকদের যুক্ত করা থেকে বিরত থাকুন। এলোপাতাড়ি ফ্যান যতবেশি হবে, রিচ তত কম হবে।
কেন?

তাহলে শুনুনঃ ফেইসবুকের একটি নিজস্ব এলগরিদম মেনে চলে। আর সেটি হচ্ছে পাঠকের আগ্রহ। আপনার যতবেশি এলোপাতাড়ি ফ্যান, তত বেশি তাদের আগ্রহের পার্থক্য!
একজনে হয়তো পছন্দ করে কলা অন্য জনে মুলা!! মানে একএক জনের চাহিদা একএক রকম। সেক্ষেত্রে সবার আগ্রহ মিটাতে গেলে আপনাকে প্রচুর কন্টেন্ট দিতে হবে। না হয় কিছু লোক সক্রিয় থাকবে, বাকিরা থাকবে নিস্ক্রিয়। ফলে আপনার পেইজের রিচ কমে যাবে।

তাই বেশি ফ্যান না বানিয়ে একই আগ্রহের ফ্যানবেজ তৈরি করা ভালো। তাতে একই ধরনের কন্টেন্ট দিয়ে ফ্যানদের ধরে রাখতে পারবেন। তারাও সক্রিয় থাকবে, পেইজে রিচ বাড়বে।

ফলে, দ্রুত আপনার পণ্য বা সেবা সেল হবে।
তাই সাবধান! নিয়ম মানুন। ভালো থাকুন।

Next Post Previous Post