ফেসবুকে অর্গানিক উপায়ে রিচ বাড়াবেন যেভাবে

 

ফেসবুক পেজে লাইক বাড়ানোর উপায়,বিক্রয় বাড়াবেন,কিভাবে ব্যবসা করবেন,ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম,ফেসবুক ব্যবহার,ফেইসবুক বাংলা,ফেজবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায়,পেজের ফলোয়ার বাড়ানোর উপায়,কাস্টমার পাবেন,মার্কেটপ্লেস থেকে,মার্কেটপ্লেসে,boost post মানে কি,ব্যবসায় ভুল করছেন,বাংলা,ব্যবসায়িক জাতি,ডিজিটাল মার্কেটিং,প্রজেক্ট ব্রাইট সাইট,অটো ফলোয়ার বাড়ানোর উপায়,facebook followers বাড়ানোর উপায়,ইনকাম করুন,সার্ভিস দিয়ে,saifur rahman azim,facebook page

ফেসবুক লাইভের মাধ্যমে কীভাবে আরও অর্গানিক রিচ বাড়াবেন !! ?

চলুন জেনে নেই :

কেউই সঠিকভাবে জানে না যে একটি অত্যন্ত সফল পোস্টের জন্য কী কী করতে হয়। কারণ ফেসবুকের অ্যালগরিদম গুলো খুবই জটিল। এবং ফেসবুক ব্যবহারকারীর আচরণের সাথে তাল মিলিয়ে চলার জন্য ঘন ঘন অ্যালগরিদম পরিবর্তন করে।

অ্যালগরিদম নির্বিচারে নির্বাচন করে যে কোন পোস্টগুলি দেখানো হবে এবং কোনটি নিউজফিডেই সমাহিত হবে!

এর মানে হল যে ফেসবুক এমন বিষয়বস্তুকে অগ্রাধিকার দেয় যা ব্যবহারকারীদের ফেসবুক- বেশি সময় ব্যয় করতে উৎসীহিত করে।

ফেসবুক লাইভ!!

ফেসবুক লাইভ এবং স্টোরি উভয়ই এই উভয় শর্ত পূরণ করে।

এই টুলসগুলো ইন্টারেক্টিভ এবং ফেসবুক প্ল্যাটফর্মে মোটামুটি নতুন।

সুতরাং,ফেসবুক লাইভ এবং স্টোরি এখনও ভাল অর্গানিক রিচ পায় , যদিও ফেসবুক এ্যাড ম্যানেজারের মাধ্যমে অর্থপ্রদানের

বিজ্ঞাপনগুলি চালানোর জন্য, ব্যবসায় গুলিকে উত্সাহিত করার জন্য অর্গানিক রিচকে গুরুতরভাবে হ্রাস করছে!

ফেসবুক লাইভ সম্প্রচার খরচ খুবই কম। এখানে আপনার ফোন ক্যামেরা ব্যবহার করা সম্পূর্ণরূপে গ্রহণযোগ্য।

সুতরাং, ফেসবুক লাইভ অনলাইন ব্যবসায়গুলির জন্য একটি দুর্দান্ত বিকল্প যা অর্থপ্রদানের বিজ্ঞাপন বা তাদের অর্গানিক পোস্টগুলিকে বুস্ট করার জন্য বাজেট নেই

যাইহোক, ক্যামেরায় আসা অনেক লোকের জন্য কঠিন, এবং বেশি লোকের কাছে পৌঁছানোর জন্য ফেসবুক লাইভ সম্প্রচারগুলি মোটামুটি দীর্ঘ হতে হবে।

যদিও ফেসবুক লাইভ সম্প্রচারগুলি বিনামূল্যে, তবুও নিয়মিত ফেসবুক লাইভ চালানোর জন্য যথেষ্ট সময় বিনিয়োগ রয়েছে৷

ফেসবুক লাইভ কি?

ফেসবুক লাইভ আপনাকে আপনার ক্রেতাদের সাথে সংযোগ করার এবং ব্যবসার নতুন পথ তৈরি করার একটি মজাদার, শক্তিশালী উপায় বলে অভিহিত করা হয়।

ফেসবুক লাইভ ব্যবসায়গুলিকে ক্রিয়াকলাপ প্রদর্শন, ইভেন্টগুলি কভার করার এবং নতুন পণ্যগুলি দেখানোর জন্য একটি দুর্দান্ত চ্যানেল।

আপনার গ্রাহকদের সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ করার জন্যও ফেসবুক লাইভ একটি দুর্দান্ত উপায়।

সম্প্রচারকারী হিসাবে, আপনি রিয়েল-টাইমে মন্তব্য এবং মানুষের চয়েজ দেখতে পারেন। সুতরাং, আপনি প্রশ্নের উত্তর দিতে পারেন এবং ক্রেতাদের সাথে যোগাযোগ করতে পারেন।

এটি একটি দেখার মতো অভিজ্ঞতা তৈরি করে যা নিয়মিত ভিডিওর চেয়ে অনেক বেশি ইন্টারেক্টিভ এবং আপনার ক্রেতাদের কাছ থেকে প্রতিক্রিয়া পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ দেয়৷

স্ট্যান্ডার্ড ভিডিওর তুলনায় ফেসবুক লাইভের আরেকটি সুবিধা হল এটি ব্যবহারকারীদের লাইক এবং শেয়ারিং ছাড়াও একে অপরের সাথে যোগাযোগ করতে উৎসাহিত করে।

সুতরাং, ফেসবুক লাইভ হল একটি শক্তিশালী কমিউনিটি বিল্ডিং টুল যা আপনার ব্র্যান্ডের চারপাশে প্রচার চালায়।

দীর্ঘ সম্প্রচার ব্যবহার করুনঃ

আপনার দর্শকদের আপনার ফেসবুক লাইভ দেখা এবং ইন্টারঅ্যাক্ট করতে কিছু সময় লাগে। সুতরাং, আপনার সম্প্রচার বরং দীর্ঘ হওয়া উচিত, দর্শক এবং ব্যস্ততার প্রকৃতি দেখতে এটি সাধারণত প্রায় ১০ মিনিট সময় নেয়।

সুতরাং, আপনার 30 থেকে 60 মিনিট চালানোর পরিকল্পনা করা উচিত। নিশ্চিত করুন যে আপনি আপনার ফেসবুক লাইভ ৩০ থেকে ৬০-মিনিটের সম্প্রচার পূরণ করার জন্য পর্যাপ্ত দক্ষ, এমনকি যদি আপনি দর্শকদের কাছ থেকে প্রচুর সাড়া নাও পান।

আপনার সম্প্রচার সময়সূচীঃ

যদিও আপনাকে আপনার সম্প্রচারের জন্য দর্শকদের কিছু সময় দিতে হবে। আপনি যদি প্রথম কয়েক মিনিটের মধ্যে দর্শক পেতে শুরু করেন তবে আপনার ভিডিও অনেক বেশি অর্গানিক রিচ পাবে।

আপনার সম্প্রচারের সময়সূচী আপনাকে দ্রুত দর্শক পেতে সাহায্য করে কারণ আপনার দর্শকরা জানেন কখন আপনাকে দেখতে হবে।

আপনি আপনার সম্প্রচারের প্রথম দিকে দর্শক পাবেন এবং আপনার অর্গানিক রিচ বাড়াবেন তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য আপনি অন্যান্য চ্যানেলের মাধ্যমে আপনার নির্ধারিত সম্প্রচার প্রচার করতে পারেনযেমন ইমেল, নাম্বার, পোস্ট ইত্যাদি।

ফেসবুকের ক্রিয়েটিভ টুলের সুবিধা নিনঃ

ফেসবুক আপনার লাইভ সম্প্রচারগুলিকে আরও দৃষ্টিনন্দন করে তুলতে ফিল্টার, থিম এবং ইফেক্ট অফার করে৷

আপনি আপনার লাইভ সম্প্রচারে ক্যাপশন যোগ করতে পারেন।কারন ফেসবুকে ক্যাপশন প্রায় প্রতিটি কর্মক্ষমতা মেট্রিক বৃদ্ধি করে:

ক্যাপশন সহ গড় মোট দেখার সময় % বেশি।

ক্যাপশন সহ গড় রিচ ১৬% বেশি৷

ক্যাপশন সহ ভিডিও ১৭% বেশি রিচ পায়।

ফেসবুক লাইভ বুস্টঃ

যদি আপনার ফেসবুক লাইভ সম্প্রচারের পিছনে কিছু বাজেট থাকে, তাহলে আপনি আপনার সম্প্রচার শেষ হওয়ার পরে ভিউ এবং বেশি রেজাল্ট পেতে ফেসবুক এ্যাড ম্যানেজারের মাধ্যমে বুস্ট অপশনটি ব্যবহার করতে পারেন।

লাইভ সম্প্রচারগুলি ফেসবুক অ্যালগরিদম থেকে অগ্রাধিকার পায়, এমনকি সেগুলি রেকর্ড করার পরেও! তাই আপনার লাইভ পোস্টকে বুস্ট করলে ভাল ফলাফল পাবেন।

যাইহোক, আপনার ফেসবুক লাইভ সম্প্রচার পোস্টকে তখনই বুস্ট করা উচিত যদি সম্প্রচারটি লাইভ থাকার সময় ভাল দর্শক এবং রিচ পান।

Next Post Previous Post