কাউকে প্রতিশ্রুতি দেয়ার আগে ভাবুন এবং অহেতুক মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া থেকে বিরত থাকেন

কাউকে প্রতিশ্রুতি দেয়ার আগে ভাবুন এবং অহেতুক মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া থেকে বিরত থাকেন।

 

কানাডায় এক বরফ শীতল রাতে একজন কোটিপতি তার ঘরের সামনে এক বৃদ্ধ দরিদ্র ব্যক্তিকে দেখতে পেলেন।

তিনি বৃদ্ধ মানুষটিকে জিজ্ঞাসা করলেন বাইরে এত ঠান্ডা আর আপনার গায়ে কোন উষ্ণ কাপড় নেই আপনার কি ঠান্ডা লাগে না।


বৃদ্ধ লোকটি উত্তর দিল আমার কাছে উষ্ণ কাপড় নেই কিন্তু আমি মানিয়ে নিয়েছি।

কোটিপতি লোকটি তার উত্তরে বলেন আমার জন্য অপেক্ষা করুন আমি আমার ঘরে ঢুকে আপনার জন্য একটা উষ্ণ কাপড় নিয়ে আসতেছি।


দরিদ্র বৃদ্ধ লোকটি তার জন্য খুশি হয়ে বলল সে তার জন্য অপেক্ষা করবে।


কোটিপতি লোকটি তার বাড়িতে ঢুকলেন এবং সেখানে ব্যস্ত হয়ে গেলেন এবং বৃদ্ধ মানুষটির কথা ভুলেই গেলেন।


সকালে তার মনে হল সেই বৃদ্ধ লোকটির কথা তিনি সাথে সাথে ঘর থেকে বেরিয়ে গেলেন বৃদ্ধকে খুঁজে বের করার জন্য কিন্তু তিনি বৃদ্ধ মানুষটিকে ঠান্ডার কারণে মৃত অবস্থায় দেখতে পেলেন।


আর বৃদ্ধ মানুষটার হাতে একটা চিরকুট দেখতে পেলেন চিরকুটে লেখা ছিল।


যখন আমার কোন উষ্ণ কাপড় ছিল না তখন ঠান্ডার সাথে লড়াই করার ক্ষমতা আমার ছিল কারণ আমি মানিয়ে নিয়েছিলাম।


কিন্তু যখন আপনি আমাকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন তখন আমি আপনার প্রতিশ্রুতির সাথে আসক্ত হয়ে গিয়েছিলাম এবং আমি আমার তীব্র ঠান্ডা প্রতিরোধ করার ক্ষমতা হারিয়ে ফেলি।


কাউকে প্রতিশ্রুতি দেয়ার আগে ভাবুন এবং অহেতুক মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া থেকে বিরত থাকেন।


একটু অপেক্ষা করা লাগবে ঠিকই তবে বিশ্বাস করুন আপনার জীবনে ভালো সময় আলবি আল।


যে মেয়ে ভালো হয় সে গরিবের ঘরে হলেও হয় বড়লোকের ঘরে হলেও হয় আর যে ভালো হয় না সে কোন ঘরের জন্যে হয় না।


জীবনে একা থাকতে শেখার দরকার আছে কারণ সবচেয়ে খারাপ মুহূর্তগুলো আমাদের একা একাই কাটাতে হয়।


কিছু একাকিত্বের কোন নাম হয় না পাশে সবাই আছে অথচ নিজের বলে যেন কেউ নেই এই অনুভূতি কাউকে বলা যায় না কাউকে বোঝানো যায় না।


অতি রূপবতীদের প্রেমে পড়তে নেই অন্যেরা যাদের প্রেমে পড়ে এটাই নিয়ম।


যারা বলে কেঁদো না তুমি কাঁদলে কষ্ট পাই অথচ তারাই একদিন মুখের হাসি কেড়ে নেয়ার কারণ হয়।


উত্তম স্ত্রী সেই যার দিকে তাকিয়ে স্বামী আনন্দিত হয় স্বামী কোন আদেশ করলে তা পালন করেন আর স্বামী যা অপছন্দ করেন স্ত্রী তা করেন না।


ধোঁকা হচ্ছে একজন মানুষকে মানসিকভাবে মেরে ফেলার সবচেয়ে বড় অস্ত্র।


বোধহয় প্রতিটা মানুষেরই দুটি গল্প থাকে একটা যা সবাই দেখে আর ওপরটা ভিতরে চেপে রাখে।


কাউকে ভুলে যাওয়াটা কঠিন কাজ নয় কিন্তু কাউকে চিনতে পারাটা সত্যিই খুব কঠিন কাজ।


মুক্ত করে দিলাম তোরে যেতে পারিস অনেক দূরে ভালোবাসি এই কথাটি বলবো না আর আমি তরে।


সুখে যদি থাকিস তুই আসিস না আর ফিরে না পাওয়ার সুখ খুঁজে নেব কষ্টের ভিড়ে।


দুনিয়াতে এত মানুষ থাকতে শুধুমাত্র একটা মানুষকেই মিস করা ফিল করা কল্পনায় রাখা সারাদিন পাবনাতে আটকে রাখা এই ব্যাপারটা অদ্ভুত সুন্দর একদমই অদ্ভুত।


রাগী মানুষগুলো রাগের জন্যই জীবনে অনেক গুরুত্বপূর্ণ জিনিস হারিয়ে ফেলে।


Next Post Previous Post